• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

শিবগঞ্জ সীমান্তে বিদেশী পিস্তলসহ ২ চোরাকারবারি আটক

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তে ভারত থেকে পাচারের সময় একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিনসহ দুই চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। বুধবার রাতে গোয়েন্দা তথ্যের ভিক্তিতে অভিযান পরিচালনা করে সীমান্তের দুই কিলোমিটার অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার তেলকুপি ঘাট এলাকায় এসব অস্ত্র উদ্ধার করা হয়।

একটি মোটরসাইকেল নিয়ে সীমান্ত এলাকা থেকে যাওয়ার পথে আটককৃত দুই চোরাকারবারির দেহ তল্লাশি করে এসব অস্ত্র উদ্ধার করে ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটলিয়ন। বৃহস্পতিবার দুপুরে ব্যাটলিয়ন দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায় বিজিবি।

৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া জানান, বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে চোরাকারবারিদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলার তেলকুপি গ্রামের মো. হামেদ আলীর ছেলে মো. জামরুল ইসলাম (৩৫), একই গ্রামের মৃত জলিলুর রহমানের ছেলে মো. মাজির উদ্দীন (৪৩)।

বিজিবি আরও জানায়, আটককৃত দুই চোরাকারবারি, বিদেশী পিস্তল, ম্যাগাজিন এবং মোটরসাইকেলের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও গত ১১ মাসে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ৯ জন আসামীসহ ১২টি বিদেশী পিস্তল, ৪৪ রাউন্ড গুলি ও ১৭টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি।

বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া বলেন, ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d