• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

শেখ হাসিনা-বাইডেন আলাপ, বাংলাদেশ সফরের আমন্ত্রণ

রিপোর্টার নাম:
আপডেট শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

রাজশাহী সংবাদ ডেস্ক

ভারতের নয়াদিল্লিতে জি২০ সম্মেলনের উদ্বোধনী দিন শনিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় সরকারপ্রধান ‍যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন বলে নিউজবাংলাকে জানায় দায়িত্বশীল একটি সূত্র। ওই সূত্রটি জানায়, সম্মেলনস্থল ভারত মন্ডপম কনভেনশন সেন্টারে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথা বলেন দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান। ওই সময় তারা দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে কথা বলেন। পারিবারিক বিষয়েও তাদের মধ্যে আলাপ হয়। -খবর: নিউজবাংলা

সূত্রটি জানায়, জো বাইডেন প্রধানমন্ত্রীকন্যা ও ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে মানসিক স্বাস্থ্য বিষয়ে কথা বলেন। প্রধানমন্ত্রী ও তার কন্যার সঙ্গে আলাপের সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে।

বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে দুই দেশের সম্পর্কে টানাপোড়েনের মধ্যে সাক্ষাৎ হলো দুই নেতার।

জি২০ সম্মেলনের আয়োজক দেশ ভারতের আমন্ত্রণে শুক্রবার নয়াদিল্লিতে যান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশের সরকারপ্রধান।

এর আগে শুক্রবার নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আনুষ্ঠানিক পর্যায়ে আলোচনার মাধ্যমে ভারত ও বাংলাদেশের মধ্যে অমীমাংসিত সমস্যাগুলো সমাধানের ওপর জোর দেন।

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকের ফলাফল সম্পর্কে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী তার দেশের উত্তর-পূর্বাঞ্চলে বিদ্যমান শান্তিপূর্ণ পরিস্থিতি নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d