• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:২১ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

সমবায়ের সফলতা আনতে প্রযুক্তির সঠিক প্রয়োগ করতে হবে : বিভাগীয় কমিশনার

রিপোর্টার নাম:
সর্বশেষ: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, আমাদের সমবায়ে প্রযুক্তির সঠিক প্রয়োগ করতে হবে। সমবায় মানেই জনগণের অর্থনৈতিক মুক্তি। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।

‘‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ও সমবায় বিভাগের যৌথ উদ্যোগে এ আলোচনা সভাার আয়োজন করা হয়।

সভায় বিভাগীয় কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সমবায়ের মাধ্যমে দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। তিনি সমবায়ের মাধ্যমে মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু আরও বলেছিলেন, অনেক সম্ভাবনার দেশ, বাংলাদেশ।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশ ঈর্ষণীয় জায়গায় পৌছে গেছে। এটি আমাদের অহংকার ও গর্ব। দলবদ্ধ হয়ে কাজ করার নাম হলো সমবায় সমিতি। তাই দশে মিলি করি কাজ, হারি জিতি নাহি লাজ। দশে মিলে একটি কাজ করলে সেটিতে অবশ্যই বিজয় হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে আমরা সকলে মিলে বাংলাদেশের জন্য একযোগে কাজ করব ।

রাজশাহী জেলা প্রশাসক মো: শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রাশেদুল হাসান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আল মামুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমবায় বিভাগের যুগ্মনিবন্ধক মো: মোখলেসুর রহমান।

পরে সমবায়ে বিশেষ অবদানের জন্য অনুষ্ঠানে বিভিন্ন সমবায় সমিতিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। শ্রেষ্ঠ সমবায়ীদের হাতে সম্মাননা ক্রেট তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে সকালে জেলা শিল্পকলা মিলনায়তন চত্বর থেকে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

 


আরো খবর