• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

সম্মানি বৃদ্ধি ও উৎসে কর প্রত্যাহারের দাবিতে রাজশাহী বেতার শিল্পীদের মানববন্ধন

রিপোর্টার নাম:
সর্বশেষ: সোমবার, ৭ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বেতারের সকল শিল্পীর সম্মানি বৃদ্ধি ও উৎসে কর প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বেতারের সকল শিল্পীবৃন্দ। সোমাবার বেলা ১১টার দিকে রাজশাহী বেতারের কার্যালয়ের সামনে শিল্পীরা মানববন্ধনে অংশ গ্রহণ করেন। বেতার শিল্পী সংস্থার সভাপতি মনোয়ারুল ইসলাম বকুলের সভপতিত্বে মানববন্ধনে রাজশাহী বেতারে কর্মরত সংগীত, বাদ্য, কণ্ঠ, অভিনয়, নৃত্য, গম্ভীরা, সংবাদকর্মীসহ সকল শিল্পীরা অংশ গ্রহণ করে বেতারের শিল্পীদের ১০ ভাগ উৎসে কর ও যথাযথ সম্মানির বৃদ্ধির জোরালো দাবি জানান।

শিল্পীরা দাবি জানান, বর্তমান উর্দ্ধগতির বাজারে শিল্পীদের যে সম্মানি তা যথাযথ নয়। মাত্র আড়াইশো টাকা দিয়ে একজন শিল্পী কোন মতেই চলতে পারেন না। শিল্পীদের পোষাক আশাক ও চেহারায় দেখতে ভালো দেখালেও মূলত তারা ভালো নেই। তাদের যে সম্মানি সেটাও তারা মানুষ জনের কাছে বলতে পারেন না। কাজেই উপরে ভালো আছে সেটা না দেখে ভেতরের অবস্থা দেখতে হবে।

শিল্পীরা দাবি জানান, বর্তমান সরকার দেশে উন্নয়নের অনেক ঝলকানি দিয়েছেন। শিল্পীরা মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছে। তারা সেই সময়ে কণ্ঠ যোদ্ধার ভূমিকা পালন করেছেন। তারা গান, অভিনয়, নেচে গেয়ে ও সংবাদ পরিবেশন করে মহান অবদান রেখেছে। কাজেই শিল্পীদের অবমূল্যায়ন করা যেতে পারে না। বর্তমান সরকার যেমন বিভিন্ন ভাতা চালু করে মানুষকে স্বচ্ছলতা এনেছেন তাই আমাদেরও সম্মানি বৃদ্ধি ও উৎস কর প্রত্যাহার করে মূল্যায় করা হোক বলে দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন,  রাজশাহী বেতার নাট্যকার-নাট্যশিল্পী সংসদের সভাপতি ওযাজেদ আলী খান, সাধারণ সম্পাদক কামার উল্লাহ সরকার, বেতার সংগীত শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সংবাদ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মাসুম আখতারুজ্জামনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে শিল্পীরা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট বেতার শিল্পীদের সম্মানী বৃদ্ধিকরণ ও উৎসে কর কর্তন বাতিলের দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

 


আরো খবর