• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

সাইবার নিরাপত্তা আইন, ডিজিটাল সিকিউরিটি আইনের থেকেও ভয়ংকর: রিজভী

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সাইবার নিরাপত্তা আইন, ডিজিটাল সিকিউরিটি আইনের থেকেও ভয়ংকর। এটি বাকস্বাধীনতার জন্য হুমকি। বৃহস্পতিবার সকালে রাজশাহী নগরীর ভূবন মোহন পার্কে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সংসদে সাইবার নিরাপত্তা আইন পাশ হয়েছে। এটাতে সাংবাদিক ও সাধারণ মানুষ হয়রানির শিকার হতে পারেন। মত প্রকাশের স্বাধীনতা আর থাকলো না। সরকারের লুটপাট চুরি যাতে কোথাও প্রকাশ হতে না পারে তাই সাইবার সিকিউরিটি এক্ট তৈরি করা হয়েছে।  এটা নিয়ে সবাই বিরোধিতা করেছেন। কিন্তু তারা কারো কথাই শোনেনি। সাইবার সিকিউরিটি এ্যাক্ট পাশ করে জরিমানা আরো বাড়িয়েছে। এই আইন ডিজিটাল সিকিউরিটি আইনে থেকেও ভয়ংকর, নির্মম।

রিজভী আরো বলেন, বাংলাদেশের মানুষ আজকে ডেঙ্গু জ্বরে কাঁপছেন। ওষুধ নেই, চিকিৎসা সরঞ্জাম নেই। দেশে ডেঙ্গু প্রকোপের জন্য দায়ী প্রধানমন্ত্রী ও তাদের মেয়ররা। তাদের উদাসীনতায় প্রকোপ বেড়েছে। যে সকারকে জবাবদিহি করতে হয় না। ভোটের প্রয়োজন হয় না। সেই সরকার জনগণের জীবনের মূল্য দিতে পারেনা। তারা জীবনের মুল্য দিতে চাই না।

তিনি আরো বলেন, মানুষ যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেকারনে আন্দোলন করছে বিএনপি। আমার জানি এই সরকাকে তারা ভোট দিতে চাই না। মানুষ যাতে সুষ্ট সুন্দভাবে নিজের ভোট নিজে দিতে পারে এই জন্যই আমরা অন্দোলন করে যাচ্ছি।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটি সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাড. শাহীন শওকত খালেক, এস এম ওবায়দুর রহমান চন্দন, রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার, রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশীদ প্রমুখ। বক্তব্য শেষে রুহুল কবির রিজভীসহ বিএনপি নেতারা লিফলেট বিতরণ করেন।


আরো খবর