• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

সেঞ্চুরি করেও পাকিস্তানি পেসারের ট্রলের শিকার কোহলি

স্পোর্টস ডেস্ক
সর্বশেষ: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

রাজস্থান রয়্যালসের বিপক্ষে বলতে গেলে একাই লড়াই করেছেন বিরাট কোহলি। হাঁকিয়েছেন এবারের আইপিলের প্রথম সেঞ্চুরি। তবে দুর্দান্ত ইনিংস খেলেও নিজের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (আরসিবি) জেতাতে পারেননি অভিজ্ঞ ব্যাটার।

কোহলির সেঞ্চুরিকে বিফল করে দিয়ে ম্যাচের নায়ক হয়েছেন রাজস্থানের জস বাটলার। ৫৮ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ৫ বল বাকি থাকতেই নিজের দলকে জিতিয়েছেন তিনি।

ম্যাচ হারের পর কোহলির ইনিংস নিয়ে বিতর্ক না হলেও সমালোচনা হচ্ছে তার স্ট্রাইকরেট নিয়ে। গতকাল জয়পুরে ১৫৬.৯৪ স্ট্রাইকরেটে ব্যাট করে ৭২ বলে ১১৩ রান করেন কোহলি। আর সেঞ্চুরি হাঁকাতে খেলেন ৬৭ বল।

কোহলির হাঁকানো এই সেঞ্চুরি আইপিএলের ইতিহাসে যৌথভাবে সবচেয়ে ধীরগতির সেঞ্চুরি। যে কারণেই মূলত কোহলিকে ট্রল করেন পাকিস্তানি পেসার জুনাইদ খান।

জুনাইদ খান নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, ‘আইপিএলের ইতিহাসে সবচেয়ে ধীরগতির সেঞ্চুরি করায় তোমাকে অভিনন্দন বিরাট।’

শুধু জুনাইদ খানই নন, কোহলির এই সেঞ্চুরি নিয়ে কথা বলেন ভারতীয় সাবেক ক্রিকেটার বিরেন্দ্র শেবাগও।

ম্যাচের বিরতির সময় ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে শেবাগ বলেন, ‘বিরাট কোহলির স্ট্রাইকরেট বাড়তে পারতো। কারণ, আপনি যখন ৩৯ বলে ৫০ রান করেন, তখন স্ট্রাইক-রেট বেড়ে যায়। এমনকি ২০০ এর কাছাকাছি চলে যায়। কিন্তু অন্য ব্যাটাররা কিছুই করতে পারেনি। সব চাপ ছিল কোহলির ওপর।’

তিনি আরও বলেন, ‘সে (কোহলি) ফর্মে আছে। শেষ পর্যন্ত টিকে থাকাটাই তার ভূমিকা। অন্য যে ব্যাটারদের এত টাকা দিয়ে বাছাই করা হয়েছে, তাদের (গ্লেন) ম্যাক্সওয়েলের মতো দক্ষতা প্রমাণ করা উচিত। কিন্তু আজ কেউ কিছুই করেনি।’

এ নিয়ে ৫ ম্যাচের ৪টিতেই হারলো বেঙ্গালুরু। বর্তমানে পয়েন্ট টেবিলে অষ্টমস্থানে আছে কোহলির দল।


আরো খবর