• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম
কানে খোলামেলা পোশাক, ভাবনাকে ধুয়ে দিলেন অঞ্জনা পবায় ডাবলু ও মোহনপুরে বকুল বিজয়ী, দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান হলেন যারা মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেই হাবিবার বাজিমাত রাজশাহীতে অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২ নগরীতে দুই অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার রাসিক ইমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে প্রশিক্ষণ নিয়ে পেইড ইন্টার্নশিপের সুযোগ পেলেন ৯০ জন নিয়ামতপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত গোমস্তাপুরে জাতীয় শিক্ষা  সপ্তাহের পুরস্কার বিতরণী রহনপুরে  কৃতি শিক্ষার্থী  সম্বর্ধনা  বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহারের দাবিতে সংবাদ সম্মেলন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

সেমাই কারখানায় সাংবাদিক প্রবেশ নিষেধ কেন?

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: রবিবার, ৩১ মার্চ, ২০২৪

ঈদুল ফিতরের বড় আয়োজন থাকে সেমাই ঘিরে। এই সময়ে সেমাইয়ের প্রচুর চাহিদা তৈরী হয়। এই চাহিদার কথা মাথায় রেখে এরই মধ্যে রাজশাহীতে শুরু হয়েছে সেমাই তৈরীর কার্যক্রম। রাজশাহী নগরীর বিসিক এলাকায় বেশ কিছু কারখানায় দিনরাত চলছে সেমাই তৈরী। কিন্তু এসব কারখানার বেশিরভাগেই সাংবাদিকদের প্রবেশ নিষেধ। কারখানার মালিক বা ম্যানেজার কেউই সাংবাদিকদের ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন না। তারা বলছেন, ভেতরে প্রবেশ করা যাবে না। ছবি তোলাও যাবে না। রোববার বিকেলে নগরীর বিসিক এলাকায় রাজশাহী সংবাদের ফটো সাংবাদিক যান। সেমাই তৈরীর ছবি তুলতে গিয়ে তিনি বেশ কয়েকটি কারখানায় গিয়ে ছবি তোলার অনুমতিতো পাননি, ভেতরে যেতেও পারেন নি। সবখানে গেটেই তাকে আটকে দেয়া হয়। কারখানার মালিক বা ম্যানেজার জানান, ভেতরে প্রবেশ করা যাবে না। আবার কেউ কেউ বলেন, লিখিত আবেদন করেন, তার পর সিদ্ধান্ত জানানো হবে। শেষ পর্যন্ত প্রায় দুই ঘন্টা চেষ্টা করে একটি কারখানায় সেমাই তৈরীর ছবি তোলার সুযোগ পাওয়া যায়। সেখানে কারখানার শ্রমিকদের পরিচ্ছন্ন পরিবেশেই সেমাই ভাজতে দেখা গেছে।
প্রশ্ন উঠেছে সেমাই কারখানা মালিকরা সেমাই তৈরীর ছবি কেন তুলতে দিতে চান না? খোঁজ নিয়ে জানা গেছে, অনেক কারখানা মালিকই স্বাস্থ্যসম্মত পরিবেশে সেমাই তৈরী করছেন। নিয়ম মেনে তারা এসব সেমই তৈরী ও বিপনন করছেন। তবে, অনেক কারখানার পরিবেশ নিয়ে রয়েছে প্রশ্ন।


আরো খবর