• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

স্বস্তির বৃষ্টি নামলো রাজশাহীতে

রিপোর্টার নাম:
সর্বশেষ: শুক্রবার, ৯ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
প্রায় দুই সপ্তাহ ধরে অস্বস্তিকর গরমের পর আজ স্বস্তি নামলো রাজশাহীতে। প্রখর গরমের পর দুপুরে এক পশলা বৃষ্টিতেই শীতলতা এসেছে প্রাণকূলে। তাপমাত্রা এসেছে সহনীয় পর্যায়ে। রাজশাহীর আবহাওয়া পর্যবেক্ষকরা বলছেন, রাতে আরো বৃষ্টি হতে পারে।
রাজশাহী ও আশপাশের জেলাগুলোতে গত কয়েকদিন ধরেই প্রচণ্ড গরম পড়ছিলো। সর্বোচ্চ তাপমাত্রা প্রতিদিনই ৪০ ডিগ্রীর আশপাশেই থাকছিলো। গরমে নাভিশ^াস দশায় মানুষ আকাশপানে চেয়েছিলো বৃষ্টির জন্য। শুক্রবার সকাল থেকেও প্রখর রোদে মানুষের ওষ্ঠাগত অবস্থা ছিলো। তবে অনেকটা হঠাৎ করেই দুপুর দেড়টার দিকে আকাশ মেঘে ঢেঁকে যায়। দুটার দিকে নামে বৃষ্টি। যদিও খুবই সামান্য বৃষ্টি হয়েছে। আবার পুরো শহরেও বৃষ্টি হয়নি। সাহেববাজার, লক্ষিপুর, নিউ মার্কেট, বর্নালী, ভদ্রা শালবাগান এলাকায় বৃষ্টি হলেও কাজলা বিনোদপুর এলাকায় বৃষ্টি হয়নি। তবে, যেটুকু বৃষ্টি হয়েছে তাতেই যেন প্রাণ জুড়িয়েছে নগরবাসীর।
রাজশাহী আবহাওয়া অধিদপ্তরের জ্যেণ্ঠ্য পর্যবেক্ষক রেজোয়ানুল হক জানান, দুপুরে রাজশাহীর বেশ কিছু এলাকায় অল্প বৃষ্টি হয়েছে। তবে, আবহাওয়া দপ্তর ও আশপাশের এলাকায় বৃষ্টি না হওয়ায় রেকর্ড করা যায়নি। তবে, বৃষ্টির প্রভাবে দুপুরের পর তাপমাত্রা কমেছে। শুক্রবার দুপুর ১২ টায় তাপমাত্রা ছিলো ৩৬ ডিগ্রী সেলসিয়াস। আর বিকেলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। বৃষ্টির প্রভাবে এই তাপমাত্রা আর বেশি বাড়েনি। তিনি জানান, শুক্রবার রাতে রাজশাহীতে আরো বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিনে বৃষ্টিপাতের প্রবনতা আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, রাজশাহীতে সবশেষ গত ২৭ মে বৃষ্টি হয়েছে। এরপর আর বৃষ্টি হয়নি। ঐদিন এখানে ৬ দশমিক ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।


আরো খবর