• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

১৩ দফা উন্নয়ন পরিকল্পনা ঘোষনা করলেন নৌকার প্রার্থী আসাদ

রিপোর্টার নাম:
আপডেট বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

কৃষি, শিক্ষা, কর্মসংস্থান ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের উপর বিশেষ গুরুত্ব দিয়ে স্মার্ট পবা-মোহনপুর বাস্তবায়নের অঙ্গিকার করেছেন আওয়ামী লীগ মনোনিত রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য পদ প্রার্থী মোহাঃ আসাদুজ্জামান আসাদ। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগরীর সিটি হাট সংলগ্ন আওয়ামী লীগ কার্যালয়ে তিনি তার ১৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এসময় আসাদুজ্জামান বলেন, তিনি নির্বাচিত হলে আইন অনুযায়ি কাজ করবেন, সিদ্ধান্ত গ্রহনের ক্ষেত্রে এলাকার মানুষের মতামতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। প্রথম কাজ হবে পুরানো রাস্তা সংস্কার ও নতুন নতুন রাস্তা নির্মাণ সহ যোগাযোগ ব্যবস্থান উন্নয়নে উদ্যোগ নেয়া।
আসাদুজ্জামান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে। সেই ইশতেহার বাস্তবায়নে পূর্ণ অঙ্গিকারসহ আমি পবা-মোহনপুরের জন্য আমার উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন করেছি। আসাদুজ্জমান আসাদ তার ১৩ দফা উন্নয়ন পরিকল্পনায় ঘোষণা করে বলেন, তিনি নির্বাচিত হলে পবা ও মোহনপুরকে এগিয়ে নেয়ার জন্য যা যা করা দরকার সবকিছুই করবেন। স্থানীয়দের মতামতের ভিত্তিতে এবং সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে।
আসাদুজ্জমান আসাদ তার ১৩ দফা উন্নয়ন পরিকল্পনায় প্রথমেই উল্লেখ করেছেন শিক্ষা উন্নয়নের বিষয়। পরিকল্পনার মধ্যে রয়েছে স্কুল-কলেজ-মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার গুণগত মান উন্নয়ন ও শিক্ষাবান্ধব পরিবেশ গঠনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ। পবা-মোহনপুরবাসীর দীর্ঘদিনের চাওয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ। মানসম্মত, যুগোপযোগী শিক্ষাবান্ধব ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডি গঠনে বিশেষ দৃষ্টি প্রদান। কর্মসংস্থান সৃষ্টির উপর গুরুত্ব দিয়ে আসাদ বলেন, দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন প্রদান পূর্বক আউট সোর্সিং, আত্মকর্মসংস্থান, ব্যবসার অনুকূল পরিবেশ সৃষ্টি পূর্বক বিভিন্ন পন্থায় কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারি/বেসরকারি উদ্যোগে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হবে।
ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, নির্বাচন পরিচালনা কমিটির মোহনপুর উপজেলার সমন্বয়ক এনামুল হক, হুজুরিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এই ক্যাটাগরিতে আরো নিউজ
%d