• ঢাকা, বাংলাদেশ শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

জাতীয় টেলিভিশন বিতর্কে জয়ী রাজশাহী কলেজ

রিপোর্টার নাম:
সর্বশেষ: রবিবার, ৫ মে, ২০২৪

২৫ তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার – ২০২৪ এর প্রথম রাউন্ডে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বিপক্ষে বিজয় অর্জন করেছে রাজশাহী কলেজ (আরসি)

শুক্রবার (৩ এপ্রিল) তারিখে বাংলাদেশ টেলিভিশনের ঢাকা কেন্দ্রে আয়োজিত প্রথম রাউন্ডের এ বিতর্কের বিষয় ছিল “দক্ষ জনশক্তি সৃষ্টির মাধ্যমেই স্বনির্ভর অর্থনীতির গঠন করা সম্ভব”

এ প্রতিযোগিতায় রাজশাহী কলেজের হয়ে বিতর্ক করেন মাহী উল বিন নূর, সুমাইয়া আনোয়ার পূর্ণা এবং ছাব্বির আহমেদ বিশ্বাস ।
এতে সম্মানিত বিচারকবৃন্দের ৩-০ ব্যালটের মাধ্যমে জয়ী দল নির্বাচিত হয় রাজশাহী কলেন। পাশাপাশি বিতর্কের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন রাজশাহী কলেজ বিতর্ক দলের ২য় বক্তা সুমাইয়া আনোয়ার পূর্ণা ।

এ বিষয়ে রাজশাহী কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী মাহী উল বিন নূর বলেন, “ বাংলাদেশ টেলিভিশন আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতার মঞ্চে নিজ কলেজকে প্রতিনিধিত্ব করা অন্যরকম এক আবেগের। আশা রাখি জয়ের এ ধারাবাহিকতা বজায় রেখে রাজশাহী কলেজের মুকুটে সাফল্যের পালক আমরা যুক্ত করতে পারবো।”

আরেক বিতার্কিক সুমাইয়া আনোয়ার পূর্ণা বলেন, আমাদের আত্মবিশ্বাস দলকে বিজয়ী করতে সাহায্য করেছে। বিশ্ববিদ্যালয় এবং নিজ হলকে প্রতিনিধিত্ব করে ভালো লাগছে। ভবিষ্যতেও এই জয়ের ধারা অক্ষুণ্ন রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে”

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক মুঠোফোনে বিতর্ক দলের সদস্যদের অভিনন্দন জানান এবং প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।


আরো খবর