• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

জাতীয় সংসদে বক্তব্যে বারনই ও শিব নদী খননের দাবি জানালেন এমপি আসাদ

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: বুধবার, ৮ মে, ২০২৪

রাজশাহীর বারনই ও শিব নদী জরুরী ভিত্তিতে খননের দাবি জানিয়েছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ।

এনিয়ে মঙ্গলবার জাতীয় সংসদে বক্তব্য দেন আসাদুজ্জামান। পানিসম্পদ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, কৃষি কাজে সুবিধার্থে বারনই ও শিব নদী খনন অত্যন্ত প্রয়োজন।

আসাদুজ্জামান আসাদ জাতীয় সংসদে দেয়া তার বক্তব্যে বলেন, আমার নির্বাচনী এলাকা রাজশাহী জেলার পবা ও মোহনপুর উপজেলার বেশির ভাগ মানুষই প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কৃষি পেশার সাথে জড়িত। কৃষির সাথেই তাদের ভাগ্য জড়িত।

কৃষি ব্যবস্থা প্রকৃতির খেয়াল খুশির উপর নির্ভরশীল। উত্তরাঞ্চলের বরেন্দ্র এলাকায় দেশের অন্যান্য স্থানের তুলনায় বৃষ্টিপাত অনেক কম হয়। ফসল উৎপাদন করতে প্রচুর পানির প্রয়োজন হয়, যা রাজশাহীর বরেন্দ্র সেচ প্রকল্প দিয়েও সম্ভব হয় না। আমার নির্বাচনী এলাকায় নদী-খাল-বিল থেকে সেচের মাধ্যমে কৃষি উৎপাদন চলমান রয়েছে।

পবা ও মোহনপুর উপজেলায় বারনই ও শিব নদী প্রায় ভরাট হয়ে যাওয়ায় পানি ধারণ ক্ষমতা কমে গেছে। ফলে কৃষি উৎপাদন মারাত্মক ব্যাহত হচ্ছে। তাই কৃষি কাজের সুবিধার্থে বারনই ও শিব নদী খনন অত্যন্ত প্রয়োজন। বিষয়টি অতীব জরুরি ও জনগুরুত্বপূর্ণ। বিধায় বারনই ও শিব নদী জরুরি ভিত্তিতে খনন করার জন্য আপনার মাধ্যমে মাননীয় পানিসম্পদ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।


আরো খবর