• ঢাকা, বাংলাদেশ রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

তানোর উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

তানোর প্রতিনিধি
সর্বশেষ: রবিবার, ৫ মে, ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ,অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠিত করার লক্ষ্য রাজশাহীর তানোর উপজেলায় প্রায় ৮৫০ জন ভোট গ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তানোর উপজেলা পরিষদ হলরুমে বাংলাদেশ নির্বাচন কমিশনের আয়োজনে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক
উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো.কামরুজ্জামান, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রহিম, উপজেলা সহকারী নির্বাচন অফিসার প্রমুখ।পরে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. কামরুল ইসলাম প্রশিক্ষণে অংশ গ্রহণকারী সকল কর্মকর্তাদের সাথে কুশলাদি ও মতবিনিময় করেন।
আলোচনা সভায় বক্তারা আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শান্তি পূর্ণভাবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার শতভাগ নিশ্চয়তা প্রদান করেন।
এছাড়াও একটি কেন্দ্রে ভোট গ্রহণ থেকে শুরু করে ফলাফল ঘোষণা করা পর্যন্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের করণীয় ও ভোট কেন্দ্রে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সম্পৃক্ততা সম্পর্কে আলোচনা করেন।উল্লেখ্য, তানোর উপজেলায় ৬১টি ভোট কেন্দ্রের জন্য৬১ জন প্রিজাইডিং অফিসার ৪২৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৫০জন পোলিং অফিসার এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।


আরো খবর