• ঢাকা, বাংলাদেশ শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এমপি আসাদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন নগরীতে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর গোমস্তাপুরে পুকুরের পানিতে ডুবে আপন চাচাতো ভাই-বোনের মৃত্যু মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা বাংলাদেশের রূপান্তরের রূপকার শেখ হাসিনা : ওবায়দুল কাদের বড়াল নদের উপর প্রস্তাবিত ব্রীজ নির্মাণের স্থান পরিদর্শন অতিরিক্ত আমের ওজন নেয়া বন্ধের দাবিতে কৃষিমন্ত্রীর কাছে চাঁপাইনবাবগঞ্জের চাষীদের আবেদন বাংলাদেশকে হারানোর সুযোগ কাজে লাগাতে চাই : স্টুয়ার্ট ল

দুর্গাপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার  

 দুর্গাপুর প্রতিনিধি
সর্বশেষ: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়েও বৈধতা পেয়েছিলেন সবাই।  এদের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীর দপ্তরে লিখিতভাবে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জানান প্রার্থীরা।

মনোনয়নপত্র প্রত্যাহার করা প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লা, হাসেম আলী ও আব্দুল হক। এছাড়াও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন শারমিন আহমেদ পলি।

মোট ১২ জন প্রার্থীর মধ্যে এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে আব্দুল মজিদ সরদার ও শরিফুজ্জামান শরিফ। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের মন্ডল, ব্যবসায়ী এস এম শামীম ফিরোজ ও মোসাকাব্বের সরকার জিন্নাহ। এছাড়া সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম ও সাবেক ইউপি সদস্য কহিনুর বেগম।

ইসি’র সিদ্ধান্ত অনুযায়ী এবার সরাসরি মনোনয়নপত্র দাখিলের সুযোগ না থাকায় অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন প্রার্থীরা। তবে প্রত্যাহারের জন্য আবেদন করতে হয়েছে স্ব-হস্তে।

উল্লেখ্য, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার (৩০ এপ্রিল)। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।


আরো খবর