• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কাউকে ছাড় নয়: রাশেদা সুলতানা

রাজশাহী সংবাদ ডেস্ক
সর্বশেষ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন (ইসি)।
তিনি বলেন, প্রভাবশালীরা নির্বাচনে কোনোরকম প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাদেরও ছাড় দেওয়া হবে না।

তিনি এমপি-মন্ত্রী যেই হোক। ইসি কিন্তু এতো দুর্বল নয়।বৃহস্পতিবার (০২ মে) দুপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন নিয়ে পাবনা জেলার সকল উপজেলার প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রাশেদা সুলতানা।

নির্বাচন কমিশনার বলেন, ইসিকে সাধারণ মানুষের কাছে হেনস্তা করবে, নির্বাচনকে কলুষিত করবে, দেশের ভাবমূর্তি যে নষ্ট করবে তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে। সাংবাদিকদের কোনো কাজে বাধা দেওয়া যাবে না। দিলে তাকে আইনের আওতায় আনা হবে।

রাশেদা সুলতানা বলেন, দেশের নিদারুণ বাস্তবতা হলো, ভোটারদের সঙ্গে প্রার্থীদের সম্পর্ক ভালো নেই। তাই ভোটার ছাড়া ভোট হয়ে যাবে ওইদিন চলে গেছে। তাই প্রার্থী যারা আছেন, তারা ভোটারদের কাছে যান, তাদের সঙ্গে সম্পর্ক ভালো করেন। তাদের কাছে টেনে নেন। তাদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে। নির্বাচনী আইন মেনে প্রচারণা করুন। ইসি যেকোনো মূল্যে সুষ্ঠু ভোট করবে। ’

রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকারের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ বিজিবির সিইও গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক (ডিসি) মু. আসাদুজ্জামান ও পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী।

পাবনা জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পাবনা জেলার নয়টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।


আরো খবর