• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নওগাঁয় বিজয়ী হলেন যারা

নওগাঁ প্রতিনিধি
সর্বশেষ: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা ছাড়াই প্রথম ধাপে নওগাঁর ৩উপজেলা পরিষদ নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ফলাফল হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েছে বিজয়ী প্রার্থী ও তাদের সমর্থকেরা। বুধবার ৮ মে জেলার বদলগাছী, ধামইরহাট ও পত্নীতলা উপজেলায় নির্বাচন হয়। প্রতিটি ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীর প্রতীকে নিজেদের ভোট প্রদান করেছেন। এবার দলীয় প্রতীক না থাকায় ভোটাররা উৎসবমুখর ও আনন্দে দিয়েছে ভোট। আর ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো।

উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিতরা হলেন, পত্নীতলায় আব্দুল গাফফার, ধামইরহাটে মো. আজাহার আলী। বদলগাছীতে মো. শামসুল আলম খান। ভাইস চেয়ারম্যান পদে পত্নীতলায় নির্বাচিত হয়েছেন, ধামইরহাটে মো. মাজেদুল ইসলাম, বদলগাছীতে মো. রিজুয়ান হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন পত্নীতলায়, ধামইরহাটে মোছা. আনজুয়ারা বেগম, বদলগাছীতে মোছা. রিনা বেগম।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পত্নীতলা উপজেলায় ৭৪টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৯২০ জন এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫৭ শতাংশ ভোটার। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা চেয়ারম্যান পদে পত্নীতলায় আব্দুল গাফফার ৬২,৭৮৮ ভোটে বিজয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল খালেক চৌধুরী পেয়েছেন ৫০,৮৫৬ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মো. আব্দুল আহাদ পেয়েছেন ৬৭,৮৬০ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলিপ চৌহান পেয়েছেন ২৫,৯৯৯ ভোট, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবিনা বেগম পেয়েছেন ৫৬,৮০৬ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাদিজাতুল কোবরা পেয়েছেন ৫২,৯১১ ভোট। 

ধামইরহাটে ৫৩ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ২৪৬ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৪৭ শতাংশ ভোটার। এতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা চেয়ারম্যান পদে মো. আজাহার আলী ৪৬, ৮৫৫ ভোটে বিজয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ওসমান আলী পেয়েছেন ১২,৭৬২ ভোট ও আবু নাছের মো. আফজাল হোসেন পেয়েছেন ১২,৪৫১ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মো. মাজেদুল ইসলাম  পেয়েছেন ৩৯,৮৩৩ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সোহেল রানা পেয়েছেন ৩২,০২৬ ভোট, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনজুয়ারা পেয়েছেন ৪৮,৯২৮ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবিনা এক্কা পেয়েছেন ভোট ২০,১০৬ ভোট। 

এবং বদলগাছী উপজেলার ৬৪টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৭৬ হাজার ১ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩০.৯৭ শতাংশ ভোটার। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে উপজেলা চেয়ারম্যান পদে মো. সামসুল আলম খান ২১,০৯২ ভোটে বিজয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আবু খালেদ বুলু পেয়েছেন ১৫,২৬৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মো. রেজুয়ান হোসেন পেয়েছেন ২৪,৮১৪ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. হাফিজার রহমান পেয়েছেন ১০,২০১ ভোট, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. রিনা বেগম ২৭,৮৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. নিলু আক্তার পেয়েছেন ১১,৮২২ ভোট। 

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় মোবাইল টিম, একটি করে স্ট্রাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সাদা পোষাকে পুলিশ, আনসার, র‍্যাব এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত অবস্থায় ছিল। এতে প্রথম ধাপের নির্বাচনে তিনটি উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


আরো খবর