• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

বাঘায় রাতের আধারে পেঁপে ও লাউ গাছের সাথে শত্রুতা

বাঘা প্রতিনিধি
সর্বশেষ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

রাজশাহীর বাঘায় রবিন আহম্মেদ (৩৬) নামে এক যুবকের পেঁপে ও লাউয়ের শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। বুধবার (১ মে) দিবাগত রাতে উপজেলার নিশ্চিন্তপুর মাঠে এই গাছ কাটার এই ঘটনা ঘটে। কর্তনকৃত গাছগুলোর  মধ্যে অর্ধ শতাধিক পেঁপে ও অর্ধ শতাধিক  লাউ গাছ রয়েছে।

এ ঘটনায়  রবিন  আহম্মেদ চারজনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করেছেন। রবিন আহম্মেদ উপজেলার পুর্ব নিশ্চিতপুর গ্রামের আবুল কালামের ছেলে।

সরেজমিন দেখা গেছে, উপজেলার পুর্ব নিশ্চিতপুর গ্রামের রবিন আহম্মেদ নিজ গ্রামের মাঠে  দুই বিঘা জমির চারি ধারে ১শ ৫০টি পেঁপে গাছ রোপন করেছেন। একই সাথে ওই জমিতে শতাধিক লাউ গাছ লাগিয়েছেন। এসব লাউ গাছে অংসখ্য লাউ ধরেছে। তবে পেঁেপ গাছগুলো ছোট রয়েছে।  শত্রুতা করে রাতের আধারে উভয় প্রকার শতাধিক গাছ কেটে ফেলে  নষ্ট করা হয়েছে।

জমির মালিক রবিন আহম্মেদ জানান,  পুর্ব শত্রুতার জের ধরে রাতের আধারে এই গাছগুলো কেটে ক্ষতি সাধন করেছে। নিরুপায় হয়ে নিজে বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, রাতের আধারে গাছ কেটে ফেলার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো খবর