• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

শিক্ষক নেতা কাওছার আলী শেখের বরখাস্তাদেশ বাতিলের দাবি নওগাঁ শিক্ষক সমিতির নেতাদের

নওগাঁ প্রতিনিধি
সর্বশেষ: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

জাতীয় শিক্ষক নেতা মো. কাওছার আলী শেখের বিরুদ্ধে অর্থ আত্মাসাৎসহ নানা অভিযোগে প্রথমে প্রতিষ্ঠান কাওছারকে বরখাস্ত এবং সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের আপিল ও আরবিট্রেশন কমিটি চূড়ান্ত বরখাস্ত অনুমোদন করে।

সেই বরখাস্ত আদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি নওগাঁর সদস্যরা। শনিবার জেলা শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে এ দাবি জানান জেলা শিক্ষক সমিতির নেতারা।

নবগঠিত শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে শিক্ষক নেতারা বলেন, ঢাকার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান সবুজ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক কাওছার আলী শেখকে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বিধিবহির্ভূত ও ষড়যন্ত্রমূলকভাবে বরখাস্ত করেছেন। নিরপেক্ষভাবে যাচাই-বাছাই না করে ম্যানেজিং কমিটির বরখাস্তের সিদ্ধান্ত ঢাকা বোর্ড কর্তৃক অনুমোদন পাওয়ার কারণে সারাদেশের ন্যায় নওগাঁর এমপিওভুক্ত শিক্ষকরা অত্যন্ত ব্যথিত ও মর্মাহত। অনতিবিলম্বে এই জাতীয় নেতার বহিষ্কারাদেশ বাতিল করে স্বপদে যোগদান করে নেওয়ার দাবি জানান জেলা শিক্ষক সমিতির নেতারা।

বাংলাদেশ শিক্ষক সমিতি নওগাঁর সভাপতি সেন্টাল গালর্স স্কুলের প্রধান শিক্ষক মো. মোহাতাবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক ও রাণীনগর উপজেলার মধুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গফুর প্রাং।

এছাড়াও উপস্থিত ছিলেন, এগারটি উপজেলার বার হাজার শিক্ষক কর্মচারীদের সমন্বয়ে ৬৭ সদস্যের জেলা কমিটির ‌প্রতিটি উপজেলায় একজন সহ-সভাপতি, এগার জন সাংগঠনিক সম্পাদক, দপ্তর ও সহদপ্তর সম্পাদক, তিন জন, ক্রীড়া সম্পাদক ও সহক্রীড়া সম্পাদক, দুই জন প্রচার ও প্রকাশনা সম্পাদক। দুই জন শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, দুই জন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, দুই জন কোষাধ্যক্ষ সম্পাদক, তথ্য ও প্রযুক্তি সসম্পাদক দুই জন, নির্বাহী কমিটির সদস্য বিশজন।


আরো খবর