• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

সিন্ডিকেট করে কৃষিপণ্যের মূল্য বাড়ালে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে : বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক
সর্বশেষ: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, সিন্ডিকেটের মাধ্যমে আলুসহ বিভিন্ন কৃষিপণ্যের মূল্য বৃদ্ধির চেষ্টা চলছে। সিন্ডিকেট করে কৃষিপণ্যের মূল্য বাড়ালে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, বৈশি^ক যুদ্ধাবস্থায় খাদ্য উৎপাদন সবচেয়ে গুরুত্বপূর্ণ। খাদ্য উৎপাদন নির্বিঘ্ন করতে সেচের জন্য বিদ্যুৎ সরবরাহকে অগ্রাধিকার দিতে হবে। আসন্ন ঝড়-বৃষ্টির কথা স্মরণ করিয়ে দিয়ে বোরোর কাটা ধান যেন নষ্ট না হয়, সে বিষয়ে কৃষি বিভাগকে সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন তিনি। একইসাথে তীব্র দাবদহে পানের বরজে আগুন লাগার বিষয়েও সতর্কতা অবলম্বনের উপর তিনি গুরুত্বারোপ করেন

অবৈধ স্থাপনার বিষয়ে জিরো টলারেন্স থাকবে উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, অবৈধ স্থাপনায় বিদ্যুৎ ও পানির মত পরিসেবা প্রদান করা যাবে না এবং অবৈধ স্থাপনাগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

তিনি ইভটিজিং, মাদক গ্রহন ও কিশোর গ্যাং প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনামূলক কার্যক্রম পরিচালনার উপর গুরুত্বারোপ করেন এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ যেন মাঝে মাঝে ছাত্র-ছাত্রীদেরকে তল্লাশি করেন সে জন্য শিক্ষা দপ্তরেকে ব্যবস্থা গ্রহণে নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও সভায় বিদ্যুৎ বিভাগের মিটার চুরির বিষয়ে সতর্কতা অবলম্বন এবং নজরদারি বাড়ানো, ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে কুরবানীকৃত পশুর চামড়া অক্ষত রাখার বিষয়ে ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন বিভাগীয় কমিশনার।

রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসকগণসহ বিভাগীয় দপ্তরসমূহের দপ্তর প্রধানগণ সমন্বয় সভায় অংশগ্রহণ করেন।


আরো খবর