• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
নোটিশ
রাজশাহীতে আমরাই প্রথম পূর্ণঙ্গ ই-পেপারে। ভিজিট করুন epaper.rajshahisangbad.com

পোরশায় প্রার্থীদের প্রচারণায় নির্বাচনী মাঠ সরগরম

পোরশা প্রতিনিধি
সর্বশেষ: শনিবার, ১১ মে, ২০২৪

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁর পোরশায় শুরু হয়েছে প্রার্থীদের দৌড় ঝাঁপ সাথে সাথে গ্রাম, পাড়া মহল্লা প্রার্থীদের প্রচারনায় নির্বাচনী মাঠ সরগরম। নির্বাচনে কে সামনে রেখে প্রার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। ৪ জন উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও ১৬জন ভাইস চেয়ারম্যান প্রার্থী সহ ২০জন প্রার্থী চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা।

ইতোমধ্যে যাচাই-বাছাই শেষে প্রতীক বরাদ্দ দেওয়ার পরই প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস, কেউবা ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট চাচ্ছেন। আবার আড্ডা-আলোচনা সহ নানা পরিবেশে প্রার্থিরা তাদের পক্ষে জনসমর্থন ও ভোট চেয়ে নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।

এবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী হিসাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়াম্যান আনোয়ারুল ইসলাম  (মোটরসাইকেল), সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী (কাপ-পিরিচ), সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন (ঘোড়া) এবং বর্তমান ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম (আনারস) প্রতীক নিয়ে প্রতদ্বন্দ্বিতা করছেন। তবে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে চারজন প্রার্থীই নিজনিজ পক্ষে জোর প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তাদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১০ জন প্রার্থীর এরা হলেন মহেন্দ্র পাহান (মাইক), রামলাল সরদার (টিয়াপাখি), মাহমুদুল হাসান খোকন (বই), তৈয়ব আলী (পালকী), খোরশেদ আলম (চশমা), মোহাম্মদ আলী (উড়োজাহাজ), মাইমুল ইসলাম শাহ্ (বাল্প), মোজাম্মেল হক (তালা), মাসুম বিল্লাহ্ (টিউবয়েল) এবং আবু মুছা (গ্যাস সিলিন্ডার) প্রতীক নিয়ে প্রচারনা চালাচ্ছেন। অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মমতাজ বেগম (হাঁস), নাসিমা বেগম (সেলাইমেশিন), অনামিকা সুইটি (ফুটবল), রেহেনা বেগম (ফ্যান), শরিফা বেগম (পদ্মফুল) ও নিলুফা ইয়াসমীন (কলস) প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিজনিজ পক্ষে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তবে চেয়ারম্যান পদে দুইজন নতুন মুখ এবং ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১০জনই নতুন মুখ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজনই নতুন মুখ হিসাবে তাদের প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

প্রার্থীরা সকলেই বিভিন্ন কৌশলে ভোটারদের কাছে তাদের জন্য ভোট প্রার্থনা করছেন এবং জনগণের সেবা ও উপজেলার উন্নয়নে অবদান রাখতে নানান প্রতিশ্রুতি দিচ্ছেন। তবে তাপদাহের মধ্যেও উপজেলা পরিষদের ভোট বেশ জমে উঠেছে এবং আগামী ২১ মে প্রার্থীদের ভোটযুদ্ধ দেখার অপেক্ষায় উপজেলাবাসী বলে মনে করছেন সচেতন মহল।


আরো খবর