• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

পবায় বিআরডিবির সুফলভোগী ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

রিপোর্টার নাম:
সর্বশেষ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক
রাজশাহীর পবায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্তৃক বাস্তবায়িত পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায় এর পল্লী উন্নয়ন দলের সুফলভোগীদের মাঝে ক্ষুদ্র উদ্যোক্তা ঋণ বিতরণ করা হয়েছে। এসময় উপজেলায় বিআরডিবি কর্তৃক বাস্তবায়িত পল্লী উন্নয়ন দলের ৩৯ জন সুফলভোগী ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ৪০ লক্ষ ৬৫ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।
বৃহস্পতিবার সকালে উপজেলা বিআরডিবি হলরুমে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহাঃ আসাদুজ্জামান আসাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) রাজশাহীর উপ-পরিচালক একেএম জাকিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসাঃ আরজিয়া বেগম ও মোঃ ওয়াজেদ আলী খাঁন।
অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা নজরুল ইসলাম সহ পল্লী উন্নয়ন দলের সুফলভোগী এবং দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য প্রকল্পের মাধ্যমে কৃষি ও অকৃষি উৎপাদন বাড়িয়ে দরিদ্র নারী ও পুরুষদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে হাঁস-মুরগি পালন, মৎস্য খামার, গরু মোটাতাজাকরণ, গাভী পালন, গার্মেন্টস পণ্য উৎপাদন, বুটিক হাউজ, ইলেকট্রিক পণ্য তৈরি, এক পন্য এক পল্লী গড়তে পান পল্লী, কাগজের ঠোঙা পল্লী, বিউটি পার্লারসহ প্রায় ৪৬টি ট্রেডে প্রশিক্ষণ, নারী ও পুরুষদের সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে দল গঠন এবং আর্থিক ঋণ সহযোগিতার দিয়ে উদ্যোক্তা তৈরীসহ অন্যদেরও কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করছে।

পবায় ওলামা-মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহীর পবায় উপজেলা পর্যায়ে সন্ত্রাস ও উগ্রবাদ নিরসন, নারী নির্যাতন, বাল্য বিবাহ, যৌতুক প্রতিরোধ, মাদকাশক্তি নির্মূল এবং দুর্নীতি প্রতিরোধে করণীয় শীর্ষক ওলামা-মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহাঃ আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউণ্ডেশন পবা ফিল্ড সুপারভাইজার মুসলেহুদ্দীন।
বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউণ্ডেশন রাজশাহী বিভাগীয় কার্ষালয়ের সহকারী পরিচালক একেএম মুজাহিদুল ইসলাম, সুজাউদ্দৌলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, পবা থানার পরিদর্শক (তদন্ত) আশিক ইকবাল।
উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মডেল কেয়ারটেকার মাওলানা রুহুল আমিন নূরীর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলোয়াত করেন বেড়পাড়া জামে মসজিদের শিক্ষক হাফেজ মাওলানা মামুনুর রশিদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাধারণ কেয়ারটেকার মাওলানা জিয়াউল ইসলাম সহ উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসা ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকবৃন্দ।


আরো খবর