• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

দুর্গাপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

দুর্গাপুর প্রতিনিধি
সর্বশেষ: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রাজশাহীর দুর্গাপুরে চলমান তিব্র তাপপ্রবাহ থেকে মুক্তির জন্য  বৃষ্টির আশায়  সালাতুল ইসতিসকা আদায় ও দোয়া করেছেন ধর্মপ্রাণ মুসলমানেরা।
শনিবার সকাল ৮ টায় তীব্র রোধের মধ্যে দুর্গাপুর সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের মাঠে স্থানীয় ওলামা একরামের উদ্যোগে হাজারো জনতার উপস্থিতিতে বিশেষ এই নামাজ ও দোয়া পাঠ অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ধর্মীয় বক্তারা বলেন, চলমান তীব্র তাপদাহে  সৃষ্টি-কুল অনেক কষ্টে রয়েছে। অনাবৃষ্টির জন্য অনেক ফসল নষ্ট হয়ে যাচ্ছে। মহান  আল্লাহ বান্দাদের পরীক্ষার জন্য এরকম প্রাকৃতিক দুর্যোগ দিয়ে থাকেন।
আমাদের সকলকে ধৈর্য ধারণ করে, মহান আল্লাহর নিকট বৃষ্টির জন্য দোয়া করতে হবে। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) আমাদের দু’রাকাত বৃষ্টির জন্য নামাজ শিখিয়ে গেছেন, যা আমরা আমল করব। মহান আল্লাহ আমাদের দোয়া কবুল করলে আমরা বৃষ্টির দেখা পাব ইনশাআল্লাহ,  আমাদের কষ্ট লাঘব হবে।
এছাড়াও তীব্র রোদ ও পানিশূন্যতা (ডিহাইড্রেশন) থেকে বাঁচতে, নানা পরামর্শ প্রদান করা হয়, বিশেষ করে প্রয়োজন ছাড়া রোদ এড়িয়ে চলতে। আতি প্রয়োজনে বাহিরে বের হলে, পাতলা কাপড়, ছাতা, হাতপাখা ও পানির বোতল রাখার পরামর্শ দেওয়া দিয়েছেন তারা৷


আরো খবর