• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম
শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় টানা চার দফায় কমলো সোনার দাম নগরীতে ইয়াবা ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ দুই মাদক কারবারী গ্রেফতার রাজশাহী ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন নেতৃবৃন্দকে আরইউজের অভিনন্দন দুর্গাপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় বিপিজেএ রারাজশাহী শাখার দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি তোতা, সম্পাদক সামাদ পুঠিয়া ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ঝন্টু-জুয়েল রাজশাহীতে তৃষ্ণার্ত মানুষের মাঝে আদিবাসী নারী ও শিশু উন্নয়ন সংস্থার স্যালাইন যুক্ত পানি  চাঁপাইনবাবগঞ্জে বরিশাল থেকে আনা ৮ কেজি গাঁজা উদ্ধার, শিশুসহ আটক ৪ মোহনপুরে খেলতে গিয়ে পুকুরে ডুবে প্রাণ গেল দুই শিশুর

রাজশাহীতে এবার সর্বনিম্ন ফিতরা ৯৫ টাকা. সর্বোচ্চ ২৬৪০

রিপোর্টার নাম:
সর্বশেষ: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে জন প্রতি ৯৫ টাকা ফিতরা নির্ধারণ করা হয়েছে। ফিতরা নির্ধারণ উপলক্ষে মঙ্গলবার শাহমখদুম দরগা মাদ্রাসার অফিস কক্ষে প্রফেসর ড. মাওলানা শেখ তৈয়বুর রহমান নিজামীর সভাপতিত্বে রাজশাহীর সর্বস্তরের আলেম ও মুফতিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রাজশাহীর দ্রব্যমূল্যের হালনাগাদ বাজারদর পর্যালোচনা পূর্বক রাজশাহী অঞ্চলের জন্য ফিতরা নির্ধারণ করা হয় সর্বোচ্চ ২৬৪০ টাকা ও সর্বনিম্ন ৯৫ টাকা।
বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা আবদুল খালেক, মাওলানা আবদুল গনী, ড. মাওলানা ইমতিয়াজ আহমদ, মাওলানা মুস্তাফিজুর রহমান, মুফতী আজমল হোসাইন, মাওলানা মিনহাজ উদ্দীন, মুফতী জাকারিয়্যা হাবীবী, মাওলানা আবদুস সামাদ সহ শহরের বিভিন্ন মাদরাসা ও মসজিদের প্রায় অর্ধশতক ইমাম ও আলেম। বাজার সরেজমিনে পরিদর্শন করে প্রাপ্ত দ্রব্যমূল্যের (গড়) ভিত্তিতে নিম্নোক্ত হারে ফিতরা নির্ধারণ করা হয়।
দেখা গেছে, গমের আটা ৫৭ টাকা কেজি দরে ১.৬৫০ গ্রাম হিসেবে ৯৪.০৫ বা ৯৫ টাকা, যব ৭০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ২৩১ টাকা, খেজুর (মধ্যম) ৬০০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ১৯৮০ টাকা, কিসমিস ৫৪০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ১৭৮২ টাকা, পনির ৮০০ টাকা কেজি দরে ৩.৩০০ গ্রাম হিসেবে ২৬৪০ টাকা। এছাড়াও চলতি বছর যাকাতের নেসাব নিয়ে আলোচনা-পর্যালোচনা শেষে পুরাতন রূপার প্রতি ভরি ১২০০ দরে হিসেব এ বছরের যাকাতের নেসাব নির্ধারণ করা হয়েছে ৬৩,০০০।


আরো খবর